সোয়েব সাঈদ, রামু:
কক্সবাজারের রামুতে টিসিবি ডিলারদের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবি পণ্যের সাথে খাদ্য অধিদপ্তরের চাল বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। শনিবার, ২২ জুলাই সকালে রামু চৌমুহনী স্টেশনে টিসিবি ডিলার মাস্টার নুরুল আমিনের মেসার্স মাস্টার্স বিল্ডার্সে টিসিবি পণ্য ও খাদ্য সামগ্রী উপকারভোগীদের মাঝে বিতরণ করে এ কার্যক্রমের উদ্বোধন করেন রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা।

উদ্বোধনকালে ইউএনও ফাহমিদা মুস্তফা বলেন- এতদিন টিসিবির মাধ্যমে পণ্য সামগ্রী এবং খাদ্য অধিদপ্তরের মাধ্যমে ওএমএস এর খাদ্য সামগ্রী (চাল) পৃথকভাবে বিতরণ করা হতো। কিন্তু সরকার সাধারণ জনগণের ভোগান্তি কমাতে এখন থেকে টিসিবির মাধ্যমে দুটি মন্ত্রণালয়ের সমন্বয়ে টিসিবি পণ্য ও চাল একসাথে বিতরণ করার উদ্যোগ নিয়েছে। এর ফলে উপকারভোগীদের বারবার না এসে একবার এসেই টিসিবি পণ্য ও চাল একসাথে ভর্তুকি মূল্যে ক্রয় করার সুযোগ পাচ্ছে। জেলা প্রশাসনের সমন্বয়ে এ কার্যক্রম বাস্তবায়নে স্থানীয় প্রশাসনও কাজ করছে। তিনি আরও জানান- রামু উপজেলার ১১টি ইউনিয়নে ৩ জন ডিলারের মাধ্যমে এসব পণ্য ও খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। এ কার্যক্রমে কোনো অনিয়ম হলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

টিসিবি পণ্য ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে- ট্যাগ অফিসার রামু উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নুরে আলম মজুমদার, টিসিবি ডিলার মেসার্স মাস্টার্স বিল্ডার্সের স্বত্ত্বাধিকারি মাস্টার নুরুল আমিন, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, যুগ্ম সাধারণ সম্পাদক আল মাহমুদ ভট্টো, চৌমুহনী বণিক সমবায় সমিতির সদস্য ও ফতেখাঁরকুল ইউপি সদস্য আজিজুল হক আজিজ, চৌমুহনী বণিক সমবায় সমিতির সদস্য লোকমান হাকিম, সাংবাদিক কপিল উদ্দিন ও মোহাম্মদ আবদুল্লাহ উপস্থিত ছিলেন।

পরে ফতেখাঁরকুল ইউনিয়নের ১ হাজার ৭০০ জন উপকারভোগীকে ভর্তুকি মূল্য ৪৭০ টাকায় ২ লিটার সয়াবিন তেল, ২ কেজি ডাল ও ৫ কেজি করে চাল বিতরণ করা হয়। উদ্বোধনী দিনে টিসিবি পণ্য ও খাদ্য সামগ্রীর জন্য বিপুল জনসমাগম চোখে পড়ে। আনসার সদস্যরা সুশৃঙ্খলভাবে পণ্য ও খাদ্যসামগ্রী বিক্রয় কার্যক্রমে সহায়তা করেন।

আরো খবর

কক্সবাজার ক্রিকেট একাডেমীর নতুন কমিটি গঠন

জনরোষের ভয়ে আ’লীগ সরকার ভীত হয়ে পড়েছে -মুহাম্মদ শাহজাহান

বোনের মাথা কেটে নিয়ে থানায় ভাই!

কক্সবাজারের আরো খবর পেতে যুক্ত থাকুন CoxsbazarNEWS.com এর সাথে।